ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ২০:১২

বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 
বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়। ছবি: প্রতিনিধি

প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত হচ্ছে জনজীবন। কাঠফাঁটা রোদে অতিষ্ঠ প্রাণীকুল। বৃষ্টি না হওয়ায় নষ্ট হচ্ছে ফসল। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। একদিকে যেমন পানির সংকট অন্যদিকে রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ।

তাই বৃষ্টির আশায় কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়নের মাজিলা গ্রামের মাদরাসা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেসকা) আদায় করেছেন গ্রামবাসী।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকালে মাজিলা দারুস সুন্নাহ বহুমূখী মাদরাসা মাঠের খোলা আকাশের নিচে নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে মাজিলা গ্রামের প্রায় ৫ শতাধিক মুসল্লী অংশগ্রহণ করেন।

নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ঈমাম হিসেবে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতি আলমগীর হোসাইন ৷

এ বিষয়ে মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতি আলমগীর হোসাইন বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য মহান আল্লাহু তাহালা সালাতের মাধ্যমে দোয়া চাইতে বলেছেন। মহান আল্লাহর কাছে দোয়া চাওয়া সুন্নাত। আর বিশেষ নামাজের মাধ্যমে দোয়া চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেসকা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।

এ সময় পাটিকাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র মাদরাসার সভাপতি শেখ রেজভী উজ্জামান (কানু) সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন৷

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত